গাংনীতে কোন রাস্তা কাঁচা থাকবে না- নব নির্বাচিত সাংসদ সহিদুজ্জামান খোকন

গাংনী পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ সড়কের সংস্কার কাজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

34

মেহেরপুর টুডে ডেক্স :

মেহেরপুর গাংনীতে কোন রাস্তা কাঁচা থাকবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন মেহেরপুর-২ (গাংনী) আসনের নব নির্বাচিত সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন। বৃহস্পতিবার সকালে গাংনী পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ সড়কের সংস্কার কাজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। একই দিনে পৌরসভার শিশিরপাড়া ও বামন্দী ইউনিয়নের তেরাইল গ্রামের সড়ক নির্মান কাজের উদ্বোধন করেন তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য নব নির্বাচিত সংসদ সদস্য সহিদুজ্জামান খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা- গ্রামকে শহরে রুপান্তরিত করা হবে। এরই ধারাবাহিকতায় গ্রামের চিত্র বদলে যাচ্ছে। গাংনী উপজেলার রাস্তাঘাটগুলো আর আগের মতো নেই। বেশিরভাগ পাকা রাস্তা নয়তো হেরিংবন্ড। যে কাঁচা রাস্তাগুলো রয়েছে তা পর্যায়ক্রমে পাকা করণ করা হবে। অন্যদিকে পাকারাস্তাগুলো চলাচলের উপযোগী রাখতে নিয়মিত সংস্কার কাজ করছে সংশ্লিষ্ট দপ্তর। জনগুরুত্ব বিবেচনায় অগ্রাধিকার দিয়ে গাংনীতে কাঁচা রাস্তাগুলো পাকা করণের কাজ শুরু হয়েছে।
উদ্বোধন কর্মসুচীতে গাংনী পৌরসভার দু’টি সড়ক সংস্কার ও এলজিইডির একটি নতুন রাস্তা নির্মান উদ্বোধন করা হয়। সকালে গাংনী কেন্দ্রীয় ঈদগাহ সড়ক ও শিশিরপাড়া গ্রামের সড়ক সংস্কার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন গাংনী পৌর মেয়র নবীর উদ্দীন। উপস্থিত ছিলেন গাংনী উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, প্যানেল মেয়র নবীর উদ্দীন, পৌর আ.লীগ সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, ৭নং ওয়ার্ড কাউন্সিলর বদরুল আলম, ১নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মদন, ২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আছাল উদ্দীন, ৫নং ওয়ার্ড কাউন্সিল বাবুল আক্তার, বিশিষ্ট ব্যবসায়ী মশিউর রহমান, ঠিকাদার আহমেদ হোসেন ফারুক, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্লাবন ও কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিবসহ পৌরসভার কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
গাংনী পৌরসভার বাস্তবায়নে এক কোটি ৩৬ লাখ টাকা ব্যায়ে কেন্দ্রীয় ঈদগাহ সড়ক ও শিশিরপাড়া সড়কের ২ হাজার ২৯৪ মিটার সড়ক সংস্কার করা হবে।
এদিকে বেলা সাড়ে এগারটার দিকে তেরাইল গ্রামের একটি কাঁচা রাস্তা পাকা করণের কাজ উদ্বোধন করেন এমপি। উপস্থিত ছিলেন এলজিইডি গাংনী উপজেলা প্রকৌশলী সেলিম চৌধুরী, বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, পৌর আ.লীগ সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, বিআরডিবি চেয়ারম্যান আলী আজগর, সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা, উপজেলা ছাত্রলীগ সভাপতি তোহিদুল ইসলাম, ঠিকাদার আশিকুর রহমান আকাশ ও জনি প্রমুখ। গাংনী এলজিইডি বাস্তবায়নে ৪৩ লাখ ৪৭ হাজার টাকা ব্যয়ে ওই রাস্তার ৭০০ মিটার পাকা করা হবে।