মেহেরপুরে করোনায় নমুনা সংগ্রহ ২৯
এপর্যন্ত করোনা সন্দেহে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে- মেহেরপুর সদর উপজেলা থেকে ৮৫৯ জন, গাংনী উপজেলা থেকে ৮৫৯ জন ও মুজিবনগর উপজেলা থেকে ৩৮৫ জন
৮৬

ইসমাইল হোসেন, মেহেরপুর : মেহেরপুর জেলায় রবিবার রাত পনে আট টার দিকে কুষ্টিয়া মেডিকেল কলেজের পি.সি.আর ল্যাব থেকে করোনার নমুনা প্রাপ্ত ৩০ জনের ফলাফলে সবই নেগেটিভ এসেছে। রবিবার মেহেরপুর জেলা থেকে নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ টি।  নতুন করে করোনা সন্দেহে সদর উপজেলা থেকে ৫ জন, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে ১২ জন, গাংনী উপজেলা থেকে ৫ জন ও মুজিবনগর উপজেলা থেকে ৭ জন। মোট ২৯ জনের সোয়াব পরীক্ষার জন্য মেহেরপুর জেলার স্বাস্থ্য বিভাগ, কুষ্টিয়া মেডিকেল কলেজ পি.সি.আর ল্যাবে নমুনা সংগ্রহ করে পাঠিয়েছে।

এপর্যন্ত করোনা সন্দেহে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে- মেহেরপুর সদর উপজেলা থেকে ৮৫৯ জন, গাংনী উপজেলা থেকে ৮৫৯ জন ও মুজিবনগর উপজেলা থেকে ৩৮৫ জন। অদ্য তারিখ পর্যন্ত সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২১০৩ জনের।

এদিকে রবিবার পর্যন্ত প্রাপ্ত ফলাফলে সর্বমোট করোনা ভাইরাসের নমুনার ফলাফল দাড়িয়েছে ১৯৪৮টি। তার মধ্যে মেহেরপুর জেলায় মোট কোভিড-১৯ প্রমাণিত রোগীর সংখ্যা ৯১টি। এর মধ্যে মৃত ৫ জন- সদর উপজেলায় ২ জন, গাংনী উপজেলায় ২ জন ও মুজিবনগর উপজেলায় ১ জন। বাকী ১৮৪৪ জনের ফলাফল নেগেটিভ। মোট ৩৪ জন সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন তার মধ্যে সদর উপজেলার ১৮, গাংনী উপজেলার ১৩ ও মুজিবনগর উপজেলার ৩ জন। এ পর্যন্ত মেহেরপুর থেকে রেফার্ড করা হয়েছে ৯ জনকে তার মধ্যে সদর উপজেলার ৫ জন ও গাংনী উপজেলার ৪ জন। বর্তমানে ৪৪ জন (সদর-২৫, গাংনী-১৫ ও মুজিবনগর-৪) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। তার মধ্যে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল আইসোলেশন ওয়ার্ডে ২ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে। প্রত্যেকেই ভাল রয়েছেন।

বর্তমানে মেহেরপুরে সর্বমোট কোয়ারেন্টাইনরত রোগীর সংখ্যা ৬৮ জন। কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ২৪৬৬ জন। এই তথ্য নিশ্চিত করে মেহেরপুর জেলার সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দিন বলেন- সবাই সামাজিক দূরত্ব মেনে চলুন, নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোবার অভ্যাস বজায় রাখুন, মাস্ক ব্যবহার করুন, জন সমাগম এড়িয়ে চলুন এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার মেনে চলুন। করোনায় আক্রান্ত ব্যাক্তিদের মানবিক আচরন করুন।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More